রাঙ্গামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু আর নেই

 31 total views,  1 views today

নিউজ ডেস্ক

রাঙ্গামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও যুদ্ধাহতবীর মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু আর নেই। গত বুধবার (১২ আগষ্ট) বিকেল ৩ টায় তিনি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। দীর্ঘদিন ধরে তিনি জটিল লিভার সিরোসিস রোগে ভুগছিলেন। রবার্ট রোনাল্ড পিন্টু কাপ্তাই উপজেলা মিশন এলাকার বাসিন্দা ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, এর আগে তাঁকে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর গত ১০ আগস্ট বিকেল ৪ টায় তাঁকে তার জন্মস্থান চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে এনে ভর্তি করা হয়। বর্তমানে প্রয়াত মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড এর মৃতদেহ চন্দ্রঘোনা মিশন এলাকা তার বাসভবনে রাখা হয়েছে।

চট্রগ্রাম এবং পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা জানান, অাজ বৃহস্পতিবার (১৩ আগষ্ট) সকাল ১১ টায় তাঁকে চন্দ্রঘোনা মিশন হাসপাতাল সংলগ্ন শহীদ মিনারে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান করা হবে এবং ১২ টায় মিশন খিয়াং পাড়ায় তাঁর পারিবারিক কবরস্থানে সমাধিস্থ করা হবে। তিনি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন, এছাড়া তিনি কাপ্তাই উপজেলা রাইফেল ক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমি সহ অনেক সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টুর মৃত্যুতে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটির সাংসদ দীপংকর তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই উপজেলা আ’লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতাল এর পরিচালক ডা: প্রবীর খিয়াং সহ কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থা, কাপ্তাই প্রেসক্লাব, কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমি, রাইফেল ক্লাব, উপজেলা স্কাউটস এর নেতৃবৃন্দসহ অনেক সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

Share this:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *