রাঙ্গামাটিতে উপজাতি সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক হেডম্যান অপহরণ!

নিউজ ডেস্ক

সম্প্রতি বান্দরবানে বেশ কয়েকজন আওয়ামীলীগ নেতাকে অপহরণ, হত্যাসহ রুমা উপজেলায় দুই দফায় ছয় গ্রামবাসী ও তিন জীপ গাড়ির চালককে অপহরণের পর এবার রাঙামাটির রাজস্থলী থেকে দ্বীপময় তালুকদার নামে এক হেডম্যানকে উপজাতি সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী কর্তৃক অস্ত্রের মুখে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। ২২ অক্টোবর মঙ্গলবার দুপুরে রাজস্থলির জিরো মাইল এলাকায় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাজস্থলির জিরো মাইল এলাকা থেকে দুপুরে ৩৩৩নং ঘিলাছড়ি মৌজার হেডম্যান সাবেক ইউপি চেয়ারম্যান দ্বীপময় তালুকদার (৪৫)কে কে অস্ত্রের মুখে উপজাতি সশস্ত্র সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। ওসি জানান, বাংলাদেশ সেনাবাহিনীর ২৬ ইসিবি’র মাধ্যমে রাজস্থলীর তাইতং পাড়া এলাকায় সড়কের কাজ তদারকির দায়িত্ব শেষে সঙ্গে আরো তিনজনকে সাথে নিয়ে বাড়ি ফেরার পথে জিরো মাইল এলাকায় আসলে একদল উপজাতি অস্ত্রধারি পাহাড়ি সন্ত্রাসী তাদের গতিরোধ করে হেডম্যানকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। তিনি জানান, হেডম্যানকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় তিন রাউন্ড গুলির শব্দও শোনা গেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

তবে অপহৃত হেডম্যানের পরিবারের পক্ষ থেকে এ ঘটনায় কাউকে অভিযুক্ত না করা হলেও সাম্প্রতিক সময়ে পাহাড়ে খুন ও অপহরণের ঘটনায় জড়িত প্রসীত পন্থি ইউপিডিএফ ও সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকেই এ ঘটনায় দায়ী করছেন স্থানীয়রা।

বিকেলে দ্বীপময় তালুকদারকে অপহরণের প্রতিবাদে রাজস্থলি বাজারে বিক্ষোভ মিছিল করেছে হেডম্যান-কার্বারী ও স্থানীয় জনসাধারন। এ ঘটনায় অপহৃত হেডম্যানকে উদ্ধারে আইন শৃঙ্খলা বাহিনী ইতিমধ্যেই মাঠে নেমেছে বলে জানিয়েছেন রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ওমর ফারুক।

Share this:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *