দলীয় সন্ত্রাসী নিহতের ঘটনায় পানছড়ি বাজার বয়কটের ঘোষনা ইউপিডিএফের

 50 total views,  1 views today

নিউজ ডেস্ক

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার মরাটিলায় গত ১০ জানুয়ারি রাত ১১টার দিকে মহেন ত্রিপুরা নামে প্রসীত পন্থি ইউপিডিএফের এক কর্মী নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড ‍পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা শাখা। খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা ১১ জানুয়ারি শনিবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে জেলার পানছড়ির মরাটিলা এলাকায় পরেশ ত্রিপুরা ওরফে মহেন (৩৫) নামে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ঘটনার প্রতিবাদে আগামীকাল রবিবার (১২ জানুয়ারি) পানছড়ি বাজার বয়কট ও সোমবার উপজেলায় অর্ধদিবস সড়ক অবরোধের ডাক দেয়া হয়েছে সংগঠনের পক্ষ হতে। সংবাদ মাধ্যমে দেয়া পৃথক এক বিবৃতিতে ইউপিডিএফের পানছড়ি থানা ইউনিটের সংগঠক রূপায়ন চাকমা দু’দিনের এই কর্মসূচি ঘোষণা দেন।

বিবৃতিতে বলা হয়, পরেশ ত্রিপুরাকে হত্যার প্রতিবাদে আগামীকাল ১২ জানুয়ারি রবিবার পানছড়ি বাজার বয়কট ও পরদিন অর্থাৎ ১৩ জানুয়ারি সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পযন্ত আধা বেলা শান্তিপূর্ণ সড়ক অবরোধ পালন করা হবে। তবে এ্যাম্বুলেন্স, জরুরী বিদ্যুৎ, ফায়ার সার্ভিস এবং ধর্মীয় পুরোহিত ও সংবাদকর্মীদের ব্যবহৃত গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে।

এছাড়া ইউপিডিএফ নেতারা অবিলম্বে পরেশ ত্রিপুরার হত্যাকারীদের শাস্তি ও এ ধরনের আইন বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ২০ মে থেকে একই সংগঠনের ডাকে দীর্ঘ ১১মাস বন্ধ ছিল পানছড়ির হাট-বাজার। এছাড়া ইউপিডিএফ সন্ত্রাসীরা বিভিন্ন সময় প্রশাসনকে চাপে রাখার কৌশল হিসেবে পার্বত্য অঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ হাটবাজার বয়কট করে। এর মধ্যে বাঘাইহাট বাজার, নানিয়াচর বাজার অন্যতম। যার কারণে সেসময় উক্ত জনপদের জনজীবন বিপন্ন হয়৷

Share this:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed