খাগড়াছড়ির পানছড়ি বাজার বর্জন, সাড়া নেই স্থানীয়দের মাঝে

নিউজ ডেস্ক

গত ১০ জানুয়ারি রাতে খাগড়াছড়ির পানছড়িতে দুর্বৃত্তের গুলিতে কর্মী পরেশ ত্রিপুরা মহেন নিহতের প্রতিবাদে প্রসীত পন্থি ইউপিডিএফের ডাকা আজকের বাজার বর্জনের তেমন একটা প্রভাব পড়েনি সাপ্তাহিক হাট-বাজারে, নিরুত্তাপ ভাবেই অনেকটা স্বাভাবিক ছিল পরিস্থতি। ১২ জানুয়ারি রোববার পানছড়ি প্রধান বাজারের সাপ্তাহিক হাটের দিনে বাঙ্গালী ক্রেতাদের পাশাপাশি বাজারে অংশ নিয়েছে পাহাড়ী ক্রেতা-বিক্রেতারাও। এছাড়া অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বাজার ও বিভিন্ন সড়কে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দেখা গেছে।

পানছড়ি বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, অতীতে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ’র ডাকা হাট বাজার বর্জনে সাধারণ পাহাড়ীরা ভয়ে বাজারে না আসলেও আজ পানছড়ি বাজারে ইউপিডিএফের কর্মসূচীর তেমন একটা প্রভাব পড়েনি। এতে করে সাপ্তাহিক হাটের দিন ক্রেতা-বিক্রেতায় ভরপুর ছিল উপজেলার প্রধান এ বাজার।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাজার এলাকা সহ উপজেলার বিভিন্ন সড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি শুক্রবার রাতে নিহত হয় ইউপিডিএফ প্রসীত গ্রুপের কর্মী পরেশ ত্রিপুরা মহেন। এ ঘটনার প্রতিবাদে আজ রোববার বাজার বর্জন ও সোমবার আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি দিয়েছে ইউপিডিএফ প্রসীত গ্রুপ।

Share this:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *