ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের আহবায়ক কমিটি গঠন

নিউজ ডেস্ক

“পার্বত্য চট্টগ্রাম চুক্তি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে ছাত্র-যুব সমাজের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন” স্লোগানকে সামনে রেখে দীপন চাকমাকে আহবায়ক ও ধ্রুব চাকমাকে সদস্য সচিব করে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত ছাত্র সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

১৭ জানুয়ারি শুক্রবার দুপুরে খাগড়াছড়ি জেলা সদরের মধুপুরস্থ ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর নিজস্ব কার্যালয়ে আয়োজিত সম্মেলনে ইউপিডিএফ (গণতান্ত্রিক)’র সদস্য অমল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় প্রতিনিধি অমর চাকমা, ছাত্রনেতা দীপন চাকমা, ধ্রুব চাকমা, তুষার চাকমা প্রমুখ।

পার্বত্য চট্টগ্রাম চুক্তির দ্রুত বাস্তবায়নের জন্য জুম্ম জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে ছাত্র ও যুব সমাজের ভূমিকা তুলে ধরে এসময় বক্তারা বলেন, অধিকার আদায়ের সংগ্রামে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। বক্তারা তাদের বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে সরকারকে সর্বাত্নক সহযোগীতা প্রধানের অঙ্গীকার ব্যক্ত করে বলেন, পাহাড়ে একটি গোষ্ঠী পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষরের সময় থেকেই এর বিরোধীতা করে সরকারের বিরুদ্ধে নানা ধরণের অপপ্রচার চালিয়ে জুম্ম জনগণকে বিভ্রান্ত করে আসছে, কিন্তু বর্তমানে সাধারণ জুম্ম জনগন তাদের তালবাহানা বুঝতে পেরে তাদের কাছ থেকে সরে এসেছে। নেতারা, উক্ত সংগঠনটিকে সন্ত্রাসী সংগঠন আখ্যায়িত করে অবিলম্বে তাদের নিষিদ্ধ করে দ্রুত পাহাড়ের সাধারণ জনগনের দাবি পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবি জানান।

অনুষ্ঠানের শেষে সর্বসম্মতিক্রমে দীপন চাকমাকে আহবায়ক ও ধ্রুব চাকমাকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট পিসিপি’র কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়। পরে নবগঠিত কমিটিতে সংগঠনের শপথ বাক্য করান ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেডিক ফ্রট (গণতান্ত্রিক)’র কেন্দ্রীয় প্রতিনিধি অমর চাকমা।

Share this:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *