করোনা পরিস্থিতির মধ্যেই নারানয়গঞ্জ থেকে ৯৪ ইটভাটা শ্রমিকের লংগদু প্রবেশ, সংক্রমণ এড়াতে রাখা হয়েছে কোয়ারেন্টাইনে

 34 total views,  1 views today

নিউজ ডেস্ক

সারাদেশের মধ্যে মহামারি ও প্রানঘাতি করোনার ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জ জেলা থেকে নারী ও শিশুসহ ইটভাটার ৯৪ জন শ্রমিক রাঙামাটি পার্বত্য জেলার লংগদুতে প্রবেশ করেছে বলে জানা গেছে। সোমবার (৪ঠা মে) সকালে লংগদুতে প্রবেশ করে তারা।

এদিকে করোনা সংক্রমণ এড়াতে সচেতনতার অংশ হিসেবে প্রবেশকৃত সকল শ্রমিককে উপজেলার লংগদু বালিকা বিদ্যালয়, গোলটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৪ দিনের জন্য প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছে উপজেলা প্রশাসন।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নূর বলেন, ‘এসকল শ্রমিকরা উপজেলার কালাপাকুজ্যা, মাইনীমূখ ও গুলশাখালি ইউনিয়নের বাসিন্দা। তারা পরিবারসহ গত অক্টোবর থেকে নারায়ণগঞ্জের ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করেছে। ইট তৈরির মৌসুম শেষ হওয়ায় তারা বাড়িতে ফেরেন। আমরা তাদেরকে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদীন বলেন, করোনার প্রভাব থেকে লংগদু উপজেলাকে ঝুঁকিমুক্ত রাখতে নারায়ণগঞ্জ থেকে আসা ৯৪ শ্রমিককে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহযোগিতায় তাদের খাবারের ব্যবস্থা করা হবে। আগামী ১৪ দিন তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে পুলিশসহ গ্রাম পুলিশ সদস্যরা কাজ করবেন। এবং সকলকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহবান করেন তিনি। কারণ জনসচেতনতা ছাড়া করোনা প্রতিহত করা সম্ভব নয়।

Share this:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed