দুস্থ ও অসহায়দের জন্য নানিয়ারচরে বিনামূল্যে সেনাবাহিনীর “এক মিনিটের বাজার”

 40 total views,  1 views today

 

নিউজ ডেস্ক

করোনা পরিস্থিতিতে রাঙামাটি পার্বত্য জেলার নানিয়ারচর উপজেলার দুস্থ ও অসহায়দের জন্য “ এক মিনিটের বাজার” নামক ভিন্নধর্মী কর্মসূচির আয়োজন করেছে সেনাবাহিনীর নানিয়ারচর জোন।

জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্রগ্রাম এরিয়ার নির্দেশনায় এবং কমান্ডার ৩০৫ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার রাঙামাটি রিজিয়ন এর সার্ভিক তত্বাবধানে আজ (২১ মে) বৃহস্পতিবার সকালে নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ব্যতিক্রমধর্মী বাজারটি পরিচালিত হয় বলে জানায় নানিয়ারচর জোন।

সকাল ১০টায় বাজারের উদ্বোধন করেন জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কাইয়ুম হোসেন।

বাজারে বিভিন্ন দ্রব্যের পাশাপাশি প্রান্তিক কৃষকদের নিকট হতে ক্রয়কৃত সবজিও স্থান পায়। মূলত এক মিনিটের বাজার বলা হলেও এই কর্মসূচিতে আসা ক্রেতাদেরকে সকল দ্রব্যসামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় সেনাসদস্যদের মাধ্যমে পুরো বাজার এলাকা জীবানুমুক্ত করার পর নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে আলাদা আলাদা টেবিলে সকল পণ্য সামগ্রী সাজিয়ে রাখা হয়। এবং আগে থেকেই এলাকার দুঃস্থ ও অসহায় পরিবারের তালিকা তৈরি করে প্রত্যেক পরিবারের প্রতিনিধির নিকট টোকেন সরবরাহ করা হয়। আর বাজারের দিন সেই টোকেন দেখিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে সল্পতম সময়ে প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সংগ্রহ করে প্রতিটি পরিবার।

Share this:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *